ইউনিয়ন পরিষদ নির্বাচন : শিবগঞ্জে প্রচার-প্রচারণায় এগিয়ে মহিলা প্রার্থীরা

19

তৃতীয় ধাপে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ নভেম্বর রবিবার অনুষ্ঠিত হবে। এই ধাপে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিকে শিবগঞ্জে ইউপি নির্বাচনে প্রচার-প্রচারণায় সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরাই এগিয়ে।
অন্যান্যবারের নির্বাচনে সংরক্ষিত মহিলা প্রার্থীদের পক্ষে পুরুষরাই বেশি প্রচারণা চালিয়েছিল। এবার নির্বাচনে মহিলা প্রার্থীরা নিজেরাই প্রচারণা চালাচ্ছেন।
উপজেলার প্রত্যন্ত অঞ্চল ঘুরে প্রচারণায় মহিলাদের অংশগ্রহণ দেখা গেছে। সকাল থেকে রাত ৯/১০টা পর্যন্ত প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে তাদের নিজ নিজ প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন মহিলারা। হাতে তুলে দিচ্ছেন প্রতীক ও নামের লিফলেট। মাইক বা সাউন্ডবক্সে মহিলাদের কণ্ঠস্বরেই ছন্দ মিলিয়ে গান গেয়ে গেয়ে প্রাচারণা চালাচ্ছে। পাশাপাশি চলছে মোটরসাইকেল, ভ্যান, রিকশা ও অটোরিকশার শোডাউন। প্রচারকালে এলাকার সমস্যার সমাধান করে দেবে বলে প্রতিশ্রুতিও দিচ্ছেন।
তবে বিধি অনুযায়ী দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচারণার সময় নির্ধারিত থাকলেও চলছে সকাল থেকে গভীর রাত পর্যন্ত।
এবারে লক্ষণীয় যে, সংরক্ষিত মহিলা আসনে কিছুটা হলেও দলীয় ইমেজ কাজ করছে। তবে মহিলাদের ভোট প্রার্থনা অনেকটাই শান্তিপূর্ণ। কোনো উত্তেজনা নেই বললেই চলে।
তবে সাধারণ সদস্যদের ভোট প্রার্থনায় চরম রেষারেষি লক্ষ করা গেছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তাসিনুর রহমান জানান, শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার লক্ষে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জনগণ নির্বিঘেœ তাদের ভোটারাধিকার প্রয়োগ করতে পারবেন।
শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. ফরিদ হোসেন জানান, জনবান্ধব এ সরকারের ভাবমূর্তি অক্ষুণœ রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহিংসতা রোধের মাধ্যমে জনগণের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা হবে।