ইংল্যান্ড দলে যোগ দিচ্ছেন রবিনসন

1

অ্যাঙ্কেলে চোট পাওয়া অলিভার রবিনসনকে নিয়ে শঙ্কায় ছিল ইংল্যান্ড। সেই কালো মেঘ সরে যেতে শুরু করেছে। দলের সঙ্গে শিগগিরই যোগ দিতে যাচ্ছেন এই পেসার। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, রবিনসনের অ্যাঙ্কেলে কোনো ধরনের ক্ষতি হয়নি। গ্ল্যামরগনের বিপক্ষে সাসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় চোট পান রবিনসন।

গত শনিবার ম্যাচের তৃতীয় দিন মাঠে নামেন তিনি ঠিকই, কিন্তু বোলিং করেন কেবল ৮ ওভার। অ্যাঙ্কেলে ব্যথা অনুভব করায় লাঞ্চের পর আর মাঠে নামেননি। এতেই তাকে নিয়ে জাগে শঙ্কা। সোমবার রবিনসনের স্ক্যান শেষে ইসিবি জানায়, সবকিছু ঠিক আছে। টেস্ট র‌্যাঙ্কিংয়ের ৬ নম্বর বোলার সপ্তাহান্তে যথারীতি ইংল্যান্ড টেস্ট দলের সঙ্গে যোগ দেবেন। ধারাবাহিক পারফরম্যান্সে ইংল্যান্ড টেস্ট দলের নিয়মিতদের একজন হয়ে উঠেছেন রবিনসন। এখন পর্যন্ত ১৬ টেস্ট খেলা এই পেসার আছেন আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দলে।

কিন্তু আগামী ১ জুন শুরু হতে যাওয়া ম্যাচটিতে তার খেলার সম্ভাবনা ক্ষীণ। আইরিশ টেস্টের পরে আগামী ১৬ জুন থেকে শুরু অ্যাশেজ সিরিজ। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজকে ভাবনায় রেখে কুঁচকির সমস্যায় ভোগা অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসনকেও আয়ারল্যান্ড টেস্টে বাইরে রাখতে পারে ইংল্যান্ড। এরই মধ্যে জফ্রা আর্চারকে হারিয়েছে ইংল্যান্ড। কনুইয়ের সমস্যায় পুরো গ্রীষ্মেই এই ফাস্ট বোলারকে আর পাওয়া যাবে না।