আসছে সুবাহর ‘বসন্ত বিকেল’

4

জীবনের ঘাত প্রতিঘাত পেরিয়েই মানুষকে এগিয়ে যেতে হয়। অভিজ্ঞতার আলোকে এটুকু শিক্ষা অর্জিত হয়েছে সিনেমার নতুন মুখ শাহ হুমায়রা সুবাহ’র। ব্যক্তিগত জীবনের সংকট সরিয়ে তাই আবারও নিয়মিত হতে যাচ্ছেন চলচ্চিত্রে। চলছে তারই প্রস্তুতি। জানালেন এমনটাই। সুবাহ বলেন, ‘গেল একটা বছর আমি ব্যক্তিগত জীবনে নানা ঘটনার মধ্য দিয়ে গিয়েছি। সুখের আশায়, একটু ভালো থাকার আশায় ঘর বেঁধেছিলাম। সেই ঘর চোরাবালিতে তলিয়ে গেছে। সঙ্গত কারণে মানসিকভাবে বিপর্যস্ত ছিলাম। মূলত গত বছরের জুলাই মাসে আমার বাবার মৃত্যুর পর আমি অনেকটাই ভেঙে পড়েছিলাম। কারণ আমার বাবা ছিলেন আমার সবচেয়ে ভালোবাসার মানুষদের একজন। তার হঠাৎ চলে যাওয়াটা আমি মানতেই পারিনি তখন।

এর ৩/৪ মাস পর ব্যক্তিগত জীবনে সাংসারিক টানাপোড়নও গেছে। যার সমাপ্তি হয়েছে সম্প্রতি। ওই প্রসঙ্গে আর ব্যাখ্যাতে না যাই। শুধু এটুকু বলি তার পরিবার আমার পরিবারকে নিয়ে মীমাংসার জন্য বলা হয়েছিল। আমিও আর এসব নিয়ে বাড়তি ঝামেলায় যেতে চাইনি। সবার কাছেই সবার জীবন ও সময় মূল্যবান। তাই মীমাংসাকেই আমাদের জন্য ইতিবাচক মনে করেছি। আমি কেস তুলে নিয়েছি, সেও (প্রাক্তন স্বামী ইলিয়াস) তাই করেছে। যা হয়েছে দুজনের জীবনের ভালোর জন্যই হয়েছে। আমি মনে করি আল্লাহ যা করেছেন মঙ্গলের জন্যই করেছেন।’ তিনি সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে বলেন, ‘আমি এখন শুধুমাত্র সামনের দিকে তাকিয়ে পথ চলতে চাই। ক্যারিয়ার নিয়ে আগের চাইতে অনেক বেশি সচেতন আমি।

সেই লক্ষ্যেই নিজেকে গুছিয়ে নিচ্ছি। জিম, নাচের প্র্যাকটিস সব শুরু করেছি। আমি চাই মানুষ আমাকে কাজের মধ্যে আবিষ্কার করুক।’ রফিক সিকদার পরিচালিত সুবাহ অভিনীত ‘বসন্ত বিকেল’ চলচ্চিত্রটি মুক্তির মিছিলে রয়েছে। মুক্তির তারিখ চূড়ান্ত হয়নি। তবুও এই চলচ্চিত্রটি নিয়ে উন্মুখ হয়ে আছেন সুবাহ। তার কারণ হিসেবে তিনি বলেন, ‘অনেক স্বপ্ন নিয়ে আমি চলচ্চিত্রে কাজ করা শুরু করেছি। সেই স্বপ্ন পূরণের প্রথম ধাপ হিসেবে ‘বসন্ত বিকেল’ চলচ্চিত্রটি আমার ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ। আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করেছি এই সিনেমার চরিত্রটিতে। ‘বসন্ত বিকেল’ -এর গল্পটি হৃদয় স্পর্শ করে যাওয়ার মতো।

একইসাথে এই চলচ্চিত্রে আমার অভিনীত ‘চন্দ্রাবতী’ চরিত্রটিও দর্শকরা মনে রাখবেন বলেই আমার বিশ্বাস।’ প্রযোজনা প্রতিষ্ঠান আরবিএস টেক লিমিটেড প্রযোজিত ত্রিভুজ প্রেমের গল্পে নির্মিত ‘বসন্ত বিকেল’ চলচ্চিত্রটিতে সুবাহকে দেখা যাবে চিত্রনায়ক শিপন মিত্রের বিপরীতে। চলচ্চিত্রটিতে আরো অভিনয় করেছেন ওমর সানী, শাহনূর, সূচরিতা, তানভীর তনু, শিবা সানুসহ অনেকে। একটি বিশেষ চরিত্রে রয়েছেন খ্যাতিমান নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। এছাড়াও অতিথি চরিত্রে রয়েছেন চিত্রনায়ক আমান রেজা ও চিত্রনায়িকা তানহা তাসনিয়া।