আসছে ‘সাবরিনা’, বলবে সব নারীর গল্প

10

সমাজের ভিন্ন দুই স্তরের দুই নারী, দুজনের নামই সাবরিনা। এই দুই সাবরিনার গল্প বলার মাধ্যমে আমাদের সমাজের সব নারীর অবস্থান ফুটিয়ে তোলা হয়েছে ওয়েব সিরিজ ‘সাবরিনা’-তে। নারীকেন্দ্রিক এই গল্পের টিজার প্রকাশ পেয়েছে আজ বিশ্ব নারী দিবসে। জনপ্রিয় নির্মাতা আশফাক নিপুণের পরিচালায় দুই সাবরিনা চরিত্রে অভিনয় করেছে ছোট পর্দার তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ও নাজিয়া হক অর্ষা।

মঙ্গলবার সিরিজটির টিজার প্রকাশ আয়োজনে হাজির হয়ে সিরিজটি প্রসঙ্গে নির্মাতা আশফাক নিপুণ বলেন, ‘আমার কাছে সব সময়েই সামাজিক প্রেক্ষাপটের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকদের মনে প্রভাব বিস্তার করে, এমন গল্প বলা খুব গুরত্বপূর্ণ। নারীকেন্দ্রিক একটি গল্প বলা, যা ওয়েব সিরিজের জগতে খুব বেশি প্রচলিত নয়। আমার আগের কাজগুলো দর্শক যেভাবে সাদরে গ্রহণ করেছে, এবারও তার ব্যতিক্রম হবে না।’ ‘সাবরিনা’ সিরিজটিতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, হাসান মাসুদ, রুনা খান, ইয়াশ রোহান, ডা. এজাজ, ফারুক আহমেদ, মনির খান শিমুল, নাদের চৌধুরী ও সৈয়দ জামান শাওন। প্রথম বার ওয়েব সিরিজে কাজ প্রসঙ্গে মেহজাবীন চৌধুরীর ভাষ্য, ‘গল্পে সামাজিক প্রেক্ষাপটের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে।

অভিনয়শিল্পী হিসেবে আমি সব সময়ই একজন নারীর অনুভূতিকে প্রাধান্য দেয় এমন চিত্রনাট্যে কাজ করতে চাই। সাবরিনাতে এমন একটি গল্প বলা হয়েছে যা প্রকৃতপক্ষে শুধু একজন নারী নয়, বরং আমাদের সমাজের সব নারীর গল্প। আমি দর্শকদের অভিব্যক্তি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’ আয়োজনে জানানো হয়েছে মার্চে সিরিজটি প্রচার করে হবে। আগামী সপ্তাহেই সেই তারিখ জানা যাবে ট্রেইলার প্রকাশের মাধ্যমে।