আসছে রোজার ঈদে মুক্তি পাচ্ছে শান

6

করোনার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর গত জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে মুক্তি পাওয়ার কথা ছিল এম রাহিমের ‘শান’। ওই সময় বহুল আলোচিত ছবিটির প্রধান দুই অভিনয়শিল্পী সিয়াম আহমেদ ও পূজা চেরী প্রচার-প্রচারণায় অংশও নিয়েছিলেন। ঢাকাসহ সারা দেশ ‘শান’-এর পোস্টার-ব্যানারে ছেয়ে যায়। কিন্তু ওমিক্রনের প্রকোপ বেড়ে যাওয়ায় ছবিটির মুক্তি স্থগিত করে প্রযোজনা সংস্থা ফিল্মম্যান। জানানো হয়, পরিস্থিতি স্বাভাবিক হলে নতুন করে ‘শান’ মুক্তির ঘোষণা দেওয়া হবে।

অবশেষে আনুষ্ঠানিকভাবে জানানো হলো, সামনের রোজার ঈদে মুক্তি দেওয়া হবে ‘শান’। এই সিদ্ধান্তে দারুণ খুশি সদ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতা হওয়া সিয়াম। তিনি বলেন, ‘অবশেষে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে, খবরটা শুনে খুবই আনন্দিত হয়েছি। বাজেট, গল্প ও কলাকুশলীÑসব মিলিয়ে ঈদে মুক্তি পাওয়ার মতোই ছবি। আমরা সব সময় চেয়েছি, এমন একটি ছবি বড় কোনো উৎসবে মুক্তি দেওয়ার।

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর আমাদের ইচ্ছে পূরণ হতে চলেছে। দর্শকদের অনুরোধ করছি, আপনারা হলে গিয়ে ছবিটি দেখবেন ও ভালো-মন্দ বিচার করবেন। ’ পরিচালক এম রাহিম বলেন, “আমার ক্যারিয়ারে প্রথম ছবি ‘শান’। চেষ্টা করেছি নিজের সেরাটা দেওয়ার। অনেক কাঠখড় পুড়িয়ে অবশেষে ছবিটি দর্শকদের সামনে আসছে। আমার বিশ্বাস, দর্শক ছবিটি উপভোগ করবেন।” ‘শান’ ছবিতে আরো অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস, তাসকিন রহমান প্রমুখ।