আসছে ভালোবাসা দিবসে ‘আর থেকো না দূরে’

6

গত বছর ক্লোজআপ কাছে আসার গল্প সিরিজের শর্ট ফিল্ম ‘শূন্য থেকে শুরু’-তে অভিনয় করেছিলেন সুনেরাহ বিনতে কামাল। আগের বছর করেছিলেন ‘তোমার পাশে হাঁটতে দিও’। এ বছর ফের তাকে দেখা যাবে এ সিরিজে। এবারের গল্পের নাম ‘আর থেকো না দূরে’। নাদিম মাহমুদ সতেজের গল্পে পরিচালনা করেছেন রাকা নোশিন নাওয়ার। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে শর্ট ফিল্মটি প্রচার হবে। সিনেমা নিয়ে সিরিয়াস জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া সুনেরাহ এ শর্ট ফিল্মে অভিনয় প্রসঙ্গে বলেন, ‘আগের গল্পগুলোর মতো এবারের গল্পটাও চমৎকার। নির্মাতা রাকা আমার বন্ধু। প্রথম কাজ হিসেবে সে দারুণ করেছে।

সহশিল্পী ইরফান সাজ্জাদ বেশ সহযোগিতা করেছে। পুরো টিম ভালোভাবে কাজটা শেষ করেছে। দর্শকের মতামতের অপেক্ষায় আছি।’ অতিমারি শুরু হবার আগে নূহাশ হুমায়ূনের পরিচালনায় শর্ট ফিল্ম ‘মশারি’-তে অভিনয় করেন সুনেরাহ। আগামী ১৩ মার্চ যুক্তরাষ্ট্রের টেক্সাসে সাউথ বাই সাউথ ওয়েস্ট চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শন করা হবে। সুনেরাহ জানান, ‘গল্পটি মহামারি নিয়ে। মজার ব্যাপার কাজটি শেষ করার মাস দুই পর করোনার কথা জানতে পারি। টানা পাঁচ দিন না ঘুমিয়ে অনেক পরিশ্রম করে কাজটি করেছি। এখানে হুমায়ূন আহমেদের নাতনি শীলা আহমেদের মেয়ে অনোরা অভিনয় করেছে। সে বেশ ভালো কাজ করেছে।

ডাবিংয়ের সময় মনে হয়েছে দুর্দান্ত একটি কাজ হয়েছে।’ সুস্মিতা আনিসের গাওয়া ‘এক বিকেলে’ শিরোনামের গানচিত্রের মডেল হয়েছেন সুনেরাহ। আসছে ঈদে গানচিত্রটি প্রকাশ পাবে। গানচিত্রে সুনেরাহ’র সাথে মডেল হিসেবে আছেন শরীফুল রাজ। ন’ডরাই জুটিকে এ গানচিত্রের মাধ্যমে ফের দেখবে দর্শক। এ ছাড়া সুনেরাহ শেষ করেছেন আবরার আতাহার পরিচালিত ওয়েব ফিল্ম ‘অ্যা নাইট টু রিমেম্বার’-র কাজ। চরকিতে এটি মুক্তি পাবে আগামী মাসে। এর মাঝে কয়েকটি বিজ্ঞাপনচিত্রের কাজ করেছেন সুনেরাহ। তার কাছে বিজ্ঞাপনচিত্রের প্রস্তাব আসে। কিন্তু তিনি তা না করে অভিনয় শিখতে বেশি আগ্রহী।

সুনেরাহ’র ভাষ্যে, ‘বিজ্ঞাপনচিত্রে কাজ করলে পকেট ভারি হবে। অন্যদিকে সে সময়ে অভিনয়ের ক্লাস করলে নিজের দক্ষতা বাড়বে।’ তিনি আরও বলেন, ‘আমি অনলাইন ও অফলাইন দুই ভাবেই শিখি। সিনিয়র সহশিল্পীদের কাছে অবশ্যই শিখি। তবে দেখে শেখার চেয়ে চর্চা করে শেখা বেশি গুরুত্বপূর্ণ। সিনিয়র শিল্পীরা নিজেদের কাজে দক্ষ। আমি যদি দক্ষ হই তাহলে তারাও আমার থেকে কিছু নিতে পারবে।’ এদিকে দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’ ছবির শুটিং সামনে শুরু হবে বলে জানালেন সুনেরাহ। তিনি জানান, ‘এর বাইরে কিছু ছবির ব্যাপারে কথা চলছে। সবকিছু মিলে গেলে চুক্তি করে ফেলবেন।