আলোর পাঠশালায় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

56

রাজশাহীর গোদাগাড়ীর উপজেলার বাবুডাইংয়ে আদিবাসী অধ্যুষিত আলোর পাঠশালায় শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠন বাঁধন’র রজতজয়ন্তী উপলক্ষে এসব কর্মসূচির আয়োজন করে সংগঠনটির রাজশাহী জোন।
বৃহস্পতিবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন- বাঁধন কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও চাঁপাইনবাবগঞ্জের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি রক্তের গুরুত্ব তুলে ধরে বলেন, মানুষের জীবন বাঁচাতে রক্ত খুব জরুরি এবং রক্ত দেওয়ার জন্য খুব জরুরি হচ্ছে, রক্তের গ্রুপ নির্ণয় করা। এ লক্ষ্যকে সামনে নিয়ে বাঁধন সারদেশে রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়ে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে বাঁধনের ২৫ বছর পূর্তিতে বাবুডাইং আলোর পাঠশালার শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। পরিবেশ রক্ষায় স্কুল চত্বরে বৃক্ষ রোপণের কর্মসূচি গ্রহণ করেছে।
তাজকির-উজ-জামান আরো বলেন, সারাদেশে সংগঠনটি ১০ লাখ মানুষকে রক্তদান ও ২০ লাখ মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেছে। তিনি সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের পাশে দাঁড়াতে ও রক্তদানে মানুষকে এগিয়ে আসতে শিক্ষার্থীসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
বাবুডাইং আলোর পাঠশালার ম্যানেজিং কমিটির সভাপতি জহিরুল ইসলাম মাখনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেনÑ সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, সাদা মনের মানুষ ও বাবুডাইং আলোর পাঠশালার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক (অব.) কানাই দাস, বাঁধনের উপদেষ্টা মামুন অর রশিদ, সংগঠনটির রাজশাহী জোনের সভাপতি মেহদী হাসান।
এছাড়া আরো উপস্থিত ছিলেনÑ আলোর পাঠশালা স্কুলের ম্যানেজিং কমিটির সহসভাপতি কার্তিক কোল টুডু, জেলা চিকিৎসা সহায়তা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রভাষক আমিনুল ইসলাম, আলোর পাঠশালার প্রধান শিক্ষক আলিউজ্জামান নুর, অবসরপ্রাপ্ত শিক্ষক তরিকুল আলমসহ অন্যরা ।