দৈনিক গৌড় বাংলা

শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আলোকিত প্রজন্ম গড়তে অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে
চরমোহনপুরে অভিভাবক সমাবেশে বিদ্যালয় পরিদর্শক

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর বিদ্যালয় পরিদর্শক মোহা. জিয়াউল হক।
তিনি তার বক্তব্যে বলেন- আজকের প্রন্মকে আলোকিত প্রজন্ম হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শুধু শিক্ষক বা ম্যানেজিং কমিটিই নয়, অভিভাবকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কারণ, আজকাল সন্তানদের মোবাইলফোন দেয়া হচ্ছে, সেই ফোন দিয়ে তারা কী শিক্ষামূলক কিছু দেখছে, নাকি অকারণে সময় নষ্ট করছে, তা অভিভাবকদের দেখভাল করতে হবে। আপনাদের সন্তানরা কার সঙ্গে মিশছে, সৎসঙ্গে মিশছে কিনা, কে কি করছে, কতটা সময় পড়াশোনা করছে, ঠিক মতন পড়ছে কিনা, বিদ্যালয়ে ঠিক মতন যাচ্ছে কিনা, তা দেখার দায়িত্ব অভিভাবকদের। সেই সঙ্গে মাদকাসক্ত হচ্ছে কিনা সে বিষয়টিও দেখতে হবে। এছাড়াও পাড়া-প্রতিবেশীদেরও একটা ভূমিকা রয়েছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের স্বপ্নের সোনার বাংলা গড়ে তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ার যে ঘোষণা দিয়েছেন, তার কারিগর আজকের শিক্ষার্থীরা। তাই তোমাদের মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। গুণগত মানসম্পন্ন পাঠদানে শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি শফিকুল আলম ভোতার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে আরো বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইব্রাহিম আলীসহ অন্যরা। সূচনা বক্তব্য দেন- বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম।

About The Author