আলিসনের ভুলে লিভারপুলের জয় হাতছাড়া

6

শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল লিভারপুল। জাগাল জয়ের আশা। কিন্তু মারাত্মক একটি ভুল করে বসলেন গোলরক্ষক আলিসন। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে ড্র হলো টটেনহ্যাম হটস্পারের সঙ্গে তাদের লড়াই। লন্ডনের টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে রোববার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। শেষ দিকে একজন কম নিয়ে খেলেছে লিভারপুল। বল দখলে কিছুটা এগিয়ে থাকা লিভারপুল গোলের উদ্দেশ্যে মোট ১৮টি শট নেয়, যার ৬টি ছিল লক্ষ্যে। আর টটেনহ্যামের ১০ শটের ৫টি লক্ষ্যে ছিল। লিগে টানা ছয় জয়ের পর পয়েন্ট হারাল লিভারপুল। অন্যদিকে, করোনাভাইরাসের থাবায় জেরবার টটেনহ্যাম; স্থগিত হয়ে যায় তাদের সবশেষ দুটি লিগ ম্যাচ, সব প্রতিযোগিতা মিলিয়ে তিনটি।

গত ৫ ডিসেম্বরের পর প্রথমবার মাঠে নেমে এমন ড্র আন্তোনিও কন্তের দলের জন্য স্বস্তিরই। শুরু থেকে আক্রমণ পাল্টা-আক্রমণে জমে ওঠে লড়াই। দ্বিতীয় মিনিটে প্রথম সুযোগটা পায় লিভারপুল। স্বদেশি ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের বিপজ্জনক ক্রসে আরেক ইংলিশ ডিফেন্ডার অ্যান্ড্রু রবার্টসনের হেড লক্ষ্যে থাকেনি। দশম মিনিটে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের শট ঠেকান গোলরক্ষক উগো লরিস। ত্রয়োদশ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে এগিয়ে যায় টটেনহ্যাম। সতীর্থের থ্রু বল ডি-বক্সে পেয়ে প্রথম স্পর্শে নিচু শটে জালে পাঠান ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন। তিন মিনিট পর ফাঁকায় বল পেয়ে বাইরে মেরে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন সন হিউং-মিন।২৪তম মিনিটে সুযোগ আসে লিভারপুলের সামনে।

সাদিও মানের প্রচেষ্টা ফিরিয়ে জাল অক্ষত রাখেন লরিস। পাঁচ মিনিট পর ওয়ান-অন-ওয়ানে ডেলে আলির শট ঝাঁপিয়ে এক হাতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন আলিসন। ৩৫তম মিনিটে সমতায় ফেরে লিভারপুল। বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে রবার্টসনের ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে বল জালে পাঠান দিয়োগো জটা। আসরে পর্তুগিজ ফরোয়ার্ডের গোল হলো ১০টি। ৫৫তম মিনিটে দলকে আবারও এগিয়ে নেওয়ার আরেকটি সুযোগ পান কেইন। এ যাত্রায় তার বাঁ পায়ের শট রুখে দেন আলিসন। ৬৯তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রসে কাছ থেকে হেডে গোলটি করেন রবার্টসন। ৭৪তম মিনিটে ভুলটা করেন আলিসন।

সনের উদ্দেশে বেন ডেভিসের বাড়ানো পাস পোস্ট ছেড়ে বেরিয়ে ক্লিয়ার করার চেষ্টায় বলে পা-ই ছোঁয়াতে পারেননি ব্রাজিলিয়ান গোলরক্ষক। ফাঁকা জালে বল পাঠিয়ে সমতা টানেন সন।তিন মিনিট পর বড় ধাক্কা খায় লিভারপুল। টটেনহ্যামের ডিফেন্ডার এমেরসনকে ফাউল করে বসেন রবার্টসন। ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি। শেষ পর্যন্ত অবশ্য আর কোনো বিপদ হয়নি তাদের। দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়ে লিভারপুলের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ইয়ুর্গেন ক্লপের দল ৩ পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারল না। ১৮ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পেপ গুয়ার্দিওলার দল। ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। উলভারহ্যাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্র করা চেলসি ৩৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ৩২ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল।