আলভেসের সঙ্গে চুক্তি বাতিল করল ক্লাব

1

আপাতত দলবিহীন হয়ে পড়েছেন দানি আলভেস। যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার হওয়া ব্রাজিলিয়ান ডিফেন্ডারের সঙ্গে চুক্তি বাতিল করেছে তার ক্লাব পুমাস। একটি নাইট ক্লাবে একজন নারীকে যৌন হয়রানি করার অভিযোগে বার্সেলোনায় শুক্রবার গ্রেপ্তার করা হয় আলভেসকে। স্পেনের গণমাধ্যমের খবরে বলা হয়, অভিযোগের বিষয়ে কথা বলতে শুক্রবার বার্সেলোনার কাম্প নউয়ের নিকটবর্তী পুলিশ স্টেশনে গিয়েছিলেন ৩৯ বছর বয়সী এই ফুটবলার। এরপর তাকে গ্রেপ্তার করে আদালতে নেওয়া হয়।

সেখানে তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়। পাবলিক প্রসিকিউটর তাকে বিচারের জন্য জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আবেদন করেছিলেন। পরে পুমাস তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে আলভেসের সঙ্গে চুক্তি বাতিল করার কথা জানায়। গত বছরের জুলাইয়ে মেক্সিকোর ক্লাবটিতে যোগ দেন বার্সেলোনার সাবেক এই ডিফেন্ডার। দলটির হয়ে তিনি খেলেছেন ১৩ ম্যাচ। স্পেনের গণমাধ্যমের খবর অনুযায়ী, গত ডিসেম্বরে একটি নাইটক্লাবে বন্ধুদের সঙ্গে ছিলেন ওই নারী।

সম্মতি ছাড়াই আলভেস তার অন্তর্বাসের নিচের দিকে স্পর্শ করেন। ওই নারীর অভিযোগ, আলভেস তাকে চড় মারেন এবং নাইট ক্লাবের বাথরুমে নিয়ে ধর্ষণ করেন। এই বিষয়ে সেসময় রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলে আলভেসের এক মুখপাত্র ‘দৃঢ়ভাবে অভিযোগ’ অস্বীকার করেছিলেন। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন আলভেস। ওই ম্যাচে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী অধিনায়ক বনে যান তিনি।