আর অভিনয়ে ফিরছেন না সারিকা

69

03-

দর্শকপ্রিয় মডেল-অভিনেত্রী সারিকা আর অভিনয়ে ফিরছেন না। বর্তমানে তিনি কন্যা, স্বামী ও সংসার নিয়ে ব্যস্ত রয়েছেন। মাতৃত্বের মায়াজালে তিনি এখন আবদ্ধ হয়ে পড়েছেন। এখন সংসার জীবনের শ্রেষ্ঠ সময় পার করছেন বলে সারিকা জানান। এ প্রসঙ্গে সারিকা বলেন, ‘মা হওয়ার পর থেকে বুঝতে পেরেছি মাতৃত্বের মতো আনন্দ আর কিছুতেই নেই। এককথায় আমি এখন জীবনের চরম সুখ ও সৌন্দর্যকে অনুভব করছি। আমার মেয়ে শাহরিশা আমার জীবকে পূর্ণতা দিয়েছে।’
সারিকা সংবাদমাধ্যমকে বলেন, ‘অভিনয়ে ফেরার ইচ্ছা একেবারেই নেই। কারণ সবকিছু মূলে কিন্তু সবার আত্মতৃপ্তির বিষয়টি কাজ করে। যার সমস্তটাই আমি সংসার জীবন থেকে পাচ্ছি। তাছাড়া অভিনয়ে ফেরার আগ্রহটা হারিয়ে ফেলেছি।
এদিকে, সারিকা অভিনয় থেকে দূরে থাকার পরও নিয়মিতভাবে নাটক, বিজ্ঞাপন, টেলিছবি ও চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব পাচ্ছেন। কিন্তু তাদের সেই প্রস্তাব তিনি বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিচ্ছেন। যদিও নাটক ও টেলিছবিতে অভিনয়ের জন্য তার কোনো আপসোস নেই। কিন্তু বিজ্ঞাপনের মডেল হওয়ার জন্য এখনো তার মন কেঁদে ওঠে বলে তিনি জানান। কারণ বিজ্ঞাপনের মাধ্যমে তিনি মিডিয়াঙ্গনে পা রেখেছিলেন। তাই যদি কখনো মিডিয়াতে ফেরেন তবে বিজ্ঞাপনের মাধ্যমেই তিনি ফিরবেন বলে তিনি জানিয়েছেন।
এদিকে, সারিকা প্রায় তিন বছর যাবৎ মিডিয়ার বাইরে রয়েছেন। ২০১৩ সালে অনেকটা অপ্রত্যাশিতভাবে ঘোষণা দিয়ে মিডিয়াকে বিদায় জানান। এরপর ২০১৪ সালের ১২ আগস্ট ব্যবসায়ী মাহিম করিমকে বিয়ে করেন। আর গত বছরের মে মাসে তিনি কন্যা সন্তানের মা হন। মাতৃত্বের মায়াবন্ধনে আটকে পড়ে তিনি অভিনয়কে বিদায় জানান।
সারিকা সর্বশেষ ‘তবুও রাত কেটে যায়’ শীর্ষক দুই খন্ডের নাটকে অভিনয় করেছিলেন। এটি ২০১৪ সালে এশিয়ান টিভিতে পহেলা বৈশাখে প্রচারিত হয়েছিল। এই নাটকটি রচনা ও পরিচালনা করেছেন আফজাল হোসেন মুন্না। নাটকে সারিকার সহশিল্পী হিসেবে ছিলেন সজল। এছাড়াও এতে অভিনয় করেছেন তোফাজ্জল লিটন, সানিসহ আরো অনেকে। এই নাটকের মাধ্যমে তিনি সর্বশেষ বনানী, উত্তরা, মিরপুর থানাসহ একাধিক লোকেশনে নাটকটি শুটিংয়ে অংশ নিয়েছিলেন।
উল্লেখ্য সারিকা ২০০৬ সালে মডেলিংয়ে পথ চলা শুরু করেন। মডিলিংয়ের মাধ্যমে তিনি বেশ পরিচিতি ও বেশ প্রশংসা কুড়ান। তারপর ২০১০ সালে দাপটের সঙ্গে ছোটপর্দায় অভিনয় শুরু করেন। অতঃপর তিনি বেশকিছু ধারাবাহিক এবং খন্ড নাটক দর্শকদের উপহার দিয়েছেন। তবে ২০১৩ সালের এপ্রিল মাসে হঠাৎ করেই নাটক ও মডেলিং থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এরপর থেকে এখন অবধি তাকে আর ক্যামেরার সামনে পাওয়া যায়নি।