আরেকটি বড় জয় পেল লিভারপুল

7

লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের জবাব খুঁজে পেল না সাউথ্যাম্পটন। দাপুটে পারফরম্যান্সে আরেকটি বড় জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল। অ্যানফিল্ডে শনিবার লিগ ম্যাচে ৪-০ গোলে জিতেছে লিভারপুল। জোড়া গোল করেন দিয়োগো জটা, একটি করে থিয়াগো আলকান্তারা ও ভার্জিল ফন ডাইক। গত রাউন্ডে আর্সেনালের বিপক্ষেও একই ব্যবধানে জিতেছিল সবশেষ ২০১৯-২০ মৌসুমে লিগ শিরোপা জেতা লিভারপুল। বল দখল ও আক্রমণে আধিপত্য করা লিভারপুল দ্বিতীয় মিনিটেই সাফল্য পায়। অ্যান্ড্রু রবার্টসনের কাট-ব্যাকে কাছ থেকে গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড জটা।

দ্বাদশ মিনিটে রবার্টসনের ফ্রি-কিকে সাদিও মানে হেডে বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। বিরতির আগে পাঁচ মিনিটের মধ্যে আরও দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় স্বাগতিকরা। ৩২তম মিনিটে মোহামেদ সালাহর পাসে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান অরক্ষিত জটা। এরপর ডি-বক্সের বাইরে আলগা বল পেয়ে ভেতরে ঢুকে বাঁ পায়ের শটে স্কোরলাইন ৩-০ করেন আলকান্তারা। দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ও আধিপত্য ধরে রাখে লিভারপুল। ৫২তম মিনিটে স্কোরশিটে নাম লেখান ডাচ ডিফেন্ডার ফন ডাইক। ৭২তম মিনিটে কাছ থেকে উড়িয়ে মেরে হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেন জটা।

শেষ দিকে গোল পেতে পারতেন সালাহ। তার কয়েকটি প্রচেষ্টা ঠেকান সফরকারী ডিফেন্ডাররা। ১৩ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। তাদের সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। ২৩ পয়েন্ট নিয়ে চারে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারানো আর্সেনাল ১৩ ম্যাচে ওয়েস্ট হ্যামের সমান পয়েন্ট নিয়ে পাঁচে আছে।