আমিরকে অনুসরণ করে বিপাকে পাকিস্তানি অভিনেতা

3

পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। বলিউড সিনেমাতেও কাজ করেছেন তিনি। দুই দেশেই বেশ জনপ্রিয় এই অভিনেতা। ফাওয়াদের পরবর্তী সিনেমা ‘দ্য লিজেন্ড অব মৌলা জাট’। এতে সম্পূর্ণ ভিন্ন রূপে পর্দায় হাজির হবেন এই অভিনেতা। সিনেমাটির জন্য কঠোর পরিশ্রম করেছেন তিনি। ওজন বাড়াতেও হয়েছে। এ ব্যাপারে বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’ আমির খানকে অনুসরণ করতে গিয়ে বিপাকে পড়েন ফাওয়াদ। এমনিতে ফাওয়াদের ওজন ৭৫ কেজি। কিন্তু সিনেমায় তার চরিত্রের জন্য ১০০ কেজি পর্যন্ত ওজন বাড়াতে হয় তাকে। কিন্তু অল্প সময়ে সেটি করতে গিয়ে স্বাস্থ্য ঝুঁকিতে পড়েন তিনি। হাসপাতালেও ভর্তি হতে হয়।

এক সাক্ষাৎকারে ফাওয়াদ বলেন, ‘এটি আমার একটি বাজে সিদ্ধান্ত ছিল। এ ধরনের কাজ আর কখনো করব না। নিজের সিদ্ধান্ত নিয়েই এখন প্রশ্ন হয়। এটা আমার শরীরে খারাপ প্রভাব ফেলতে শুরু করেছে। যারা শারীরিকভাবে নিজেদের পরিবর্তন করতে চান এর পেছনে ভয়ংকর বিষয়টি তাদের জানা উচিৎ। এটি স্বাস্থ্যের ওপর মারাত্মক প্রভাব ফেলে এবং আমার সঙ্গে এটি ঘটেছে। দশ দিনের মাথায় আমাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। আমার কিডনি কাজ করা বন্ধ করে দিয়েছিল।’ এর আগে ‘গজনি’, ‘দঙ্গল’ সিনেমার জন্য নিজের ওজন বাড়ানো ও কমানোর ঝুঁকি নিয়েছেন আমির।

এ ছাড়া কিছুদিন আগে মুক্তি পাওয়া ‘লাল সিং চাড্ডা’ জন্যও একই কাজ করেছিলেন ‘পিকে’ সিনেমাখ্যাত এই অভিনেতা। আগামী ১৩ অক্টোবর মুক্তি পাবে ফাওয়াদের ‘দ্য লিজেন্ড অব মৌলা জাট’। পাকিস্তানের পাঞ্জাবি ভাষায় তৈরি এই সিনেমায় আরো আছেন- মাহিরা খান, সুপারস্টার হামজা আলি আব্বাসি প্রমুখ। পাকিস্তানের এখন পর্যন্ত সবচেয়ে বড় বাজেটের সিনেমা হতে যাচ্ছে এটি। সিনেমাটির বাজেট ৬০-৭০ কোটি রুপি।