আমাদের দেশ অসাম্প্রদায়িক দেশ : খাদ্যমন্ত্রী

12

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ আজকে উন্নয়নের রোল মডেল। পদ্মা সেতু, মেট্রো রেল থেকে আরম্ভ করে শিক্ষা, ঘরে ঘরে বিদ্যুৎ, পাড়ায় পাড়ায় সাবমারসিবল পাম্প, বয়স্ক ভাতা, বিধবা ভাতা শতভাগ করা হয়েছে। এ উন্নয়নকে আমাদের ধরে রাখতে হবে। তিনি বলেন, আর যদি আমরা বাংলাদেশকে সত্যিকার ভালোবাসি তাহলে শক্তিশালী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে দেরি হবে না।
গত শনিবার বিকেলে নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর কৃষ্টি-কালচারকে এগিয়ে নেয়ার জন্য এ প্রোগ্রাম। প্রধানমন্ত্রী ক্ষুুদ্র নৃগোষ্ঠীর জন্য যে চিন্তাভাবনা করে এগিয়ে নিয়ে যেতে চান, আমাদের সেভাবেই এগিয়ে যেতে হবে। যেসব কৃষ্টি-কালচার ভালো সেগুলো ধরে রাখতে হবে, আর যেগুলো ক্ষতি করে সেগুলো পরিহার করতে হবে। তিনি আরো বলেন, আমার যে যেখানে থাকি না কেন আমরা সবাই মানুষ। আমাদের এ দেশ অসাম্প্রদায়িক দেশ। আমরা যার যার ধর্ম পালন করে থাকি। ধর্মীয় গোঁড়ামি পছন্দ করি না। মুক্তিযুদ্ধের চেতনাকে কখনো ভূলুণ্ঠিত করতে পারি না, পারব না। যারা স্বাধীনতার বিরোধিতা করছে, তারা সব সময় বিরোধিতা করে যাচ্ছে। তাতে আমাদের এদেশের উন্নয়ন বসে থাকবে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই।
উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশের রাজশাহী রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) আব্দুল বাতেন, নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, সিনিয়র সরকারী পুলিশ সুপার (মান্দা সার্কেল) মতিউর রহমান, ত্রিশূলের সভাপতি তৃণা মজুমদার, সাপাহার জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি ভোট্ট পাহানসহ অন্যরা।