আমরা অলরেডি স্মার্ট বাংলাদেশে পদার্পণ করেছি : খাদ্যমন্ত্রী

15

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মেট্রোরেল উদ্বোধন করার মাধ্যমে আমরা অলরেডি স্মার্ট বাংলাদেশে পদার্পণ করেছি। স্মার্ট বাংলাদেশ মানে, স্মার্ট অ্যাডমিনিস্ট্রেশন, স্মার্ট স্থানীয় সরকার, স্মার্ট পাবলিক, স্মার্ট শিক্ষা ব্যবস্থা, সবই স্মার্টলি চলবে এবং জাতি স্মার্ট হিসেবে রূপান্তরিত হবে।
শনিবার সকাল ১০টায় নিয়ামতপুর উপজেলার সভাকক্ষে অসহায়, দুস্থ শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার কথাগুলো বলেন।
মন্ত্রী আরো বলেন, চাল অবৈধ মজুতদারেরা মজুত করে একটি দুর্ভিক্ষের সৃষ্টির চেষ্টা করছিল, যা শক্ত হাতে এবং বিভিন্ন পলিসির মাধ্যমে দমন করেছি। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সক্ষমতা অর্জন করেছি। তিনি বলেনÑ বাংলাদেশে খাদ্যর কোনো সমস্যা নাই, সমস্যা হবেও না। কোনো দুর্ভিক্ষের প্রশ্নই ওঠে না। কারণ আমি কলম্বো, থাইল্যান্ড, ভিয়েতনাম ঘুরে এসেছি। সে দেশগুলোর চালের দাম আর বাংলাদেশের চালের দামে অনেক পার্থক্য।
তিনি আবারো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন এক ইঞ্চি জমিও যেন পতিত না থাকে। তোমার বাড়ির দুয়ারে এক ফিট জায়গা থাকলে, সেখানে একটা মরিচের গাছ লাগাও। সে মরিচের গাছ থেকে মাসে তিন দিনের মরিচ কিনা লাগবে না, তাহলে মাসে তিন দিনের সাশ্রয় হবে। এ জন্য তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন ১ ইঞ্চি জমিও পতিত না থাকে। আমাদের সেই দিকে লক্ষ্য রাখতে হবে। আমাদেরই প্রটেকশন দিতে হবে। আমার প্রটেকশন আমাকেই দিতে হবে। তাহলে আমাদের দেশ সোনার বাংলা গড়তে দেরি হবে না।