আমনুরায় ট্রেনের তেল চুরি চক্রের দুই সদস্য আটক

116

dsc07095-customচাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা থেকে মঙ্গলবার রাতে ৩৭০ লিটার ট্রেনের চুরি হয়ে যাওয়া ডিজেলসহ তেল চুরি চক্রের ২ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। আটককৃতরা হলো, আমনুরা জনতাপাড়ার মৃত রিয়াজ উদ্দীনের ছেলে আজিজুল হক (৬০) ও একই গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে পিয়ারুল ইসলাম (৩৫)।
অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সহকারি পুলিশ সুপার (এএসপি) নূরে আলম জানান, একটি সংঘটিত সক্রিয় চক্র দীর্ঘদিন যাবৎ আমনুরা ষ্টেশনের ট্রেনের ইঞ্জিন হতে ডিজেল চুরি করে বিভিন্ন দোকানে বিক্রয়ের সাথে জড়িত। তাদের ধরতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়।
এরই ধারাবাহিকতায় জানা যায়, ধৃত আসামী আজিজুল হকের বাড়ীর সামনের ষ্টোর রুমে আমনুরা ষ্টেশনের ট্রেনের ইঞ্জিন হতে চুরিকৃত ডিজেল বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করছে। আমরা বিষয়টি নিশ্চিত হয়ে মঙ্গলবার দিবাগত রাত দেড় টার দিকে সেখানে অভিযান চালিয়ে ৩৭০ লিটার ট্রেনের চুরি হয়ে যাওয়া ডিজেলসহ আজিজুল হক ও পিয়ারুল ইসলাম আটক করি।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা দীর্ঘদিন যাবৎ অবৈধ ও অসাধুভাবে ট্রেনের ইঞ্জিন হতে ডিজেল চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এই ব্যাপারে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের অভিযানে মাদকসহ গ্রেফতার হয়েছে ৭ জন। এছাড়াও অভিযানে গ্রেফতারী পরোনায়াভুক্ত ৩০ আসামীও গ্রেফতার করা হয়েছে বলে গনমাধ্যমে পাঠানো জেলা পুলিশের এক প্রেস নোটে জানানো হয়েছে।