আবারো সাময়িক বরখাস্ত মেয়র নজরুল

104

gbচাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলামকে আবারো সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।
৬ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব পৌর ১ আব্দুর রউফ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধে ২০১৫ সালের ১২ মার্চ চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় দায়ের হওয়া মামলা নং ২৪ (জি আর-১০৮/২০১৫) এর অভিযোগ পত্র বিজ্ঞ আদালতে গৃহিত হওয়ায়, স্থানীয় সরকার পৌরসভা আইন এর ৩১ এর উপ-ধারা (১) এর প্রদত্ত ক্ষমতা বলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
সেই সাথে ওই প্রজ্ঞাপনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ১ কে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বভার গ্রহণের অনুরোধ করা হয়েছে।
ওই প্রজ্ঞাপনের অনুলিপি পাওয়া কথা নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু জাফর জানান মঙ্গলবার জেলা প্রশাসকের দপ্তরে প্রজ্ঞাপনটি এসে পৌচ্ছেছে।
বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম একটি বিস্ফোরক মামলায় কারাগারে আছেন।
প্রসঙ্গত, একাধিক নাশকতার মামলার আসামী হওয়ায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় নির্বাচিত মেয়র নজরুল ইসলাম শপথ গ্রহণের আগে ্আদালতে আত্মসমর্পণ করেন এবং পরে প্যারোলে মুক্তি পেয়ে শপথ গ্রহণ করেন। কিন্তু আদালতে তার বিরুদ্ধে একাধিক মামলার অভিযোগ পত্র দাখিল হওয়ায় সাময়িক বরখাস্ত হন স্থানীয় সরকার বিভাগ থেকে। পরে উচ্চ আদালতের আদেশে গত ২০ নভেস্বর পৌর সভার দায়িত্বভার গ্রহণ করলেও এর তিন ঘন্টার মাথায় বিষ্ফোরক মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন না পেয়ে কারাগারে যেতে হয় মেয়র নজরুল ইসলামকে। অপর দিকে গত মঙ্গলবার জেলা দয়রা জজ আদালতের অবকাশকালীন বেঞ্চে জামিন আবেদন শুনানী শেষে অন্তর্বর্তীকালীন জামিন প্রদান করেন আদালত কিন্তু অপর একটি মামলায় মেয়র নজরুল ইসলামকে পুন: গ্রেফতার করা হয়।