আবারও বিতর্কের মুখে তুষি

9

ফের বিতর্কিত কর্মকা-ের কারণে আলোচনায় এলেন ‘হাওয়া’ সিনেমার অভিনেত্রী নাজিফা তুষি। এটি তাঁর অভিনীত দ্বিতীয় সিনেমা ‘হাওয়া’। সোমবার সন্ধ্যায় সোমবার ‘হাওয়া’ সিনেমার টিম সিনেমার প্রচারণায় একটি দল শ্যামলী সিনেমায় যায়। এই দলে তুষি ছিলেন। হলে ঢুকেই নাজিফা তুষি সেখানে থাকা ‘পরান’ এবং ‘দিন: দ্যা ডে’ সিনেমার পোস্টার সরিয়ে দেয়ার নির্দেশ দেন প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষকে।

তুষি সেখানে উপস্থিত সাংবাদিকদের সামনে বলেন, ‘‘এখানে ‘পরান’, ‘দিন: দ্যা ডে’ সিনেমার পোস্টার কেন? এগুলো সরান এখান থেকে। ’’ এই ঘটনার ভিডিও রাতে সোশ্যাল দুনিয়ায় ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে নেটিজেনরা বেশ ক্ষোভ ঝাড়েন। শুধু তাই নয় অভিনেত্রী পরীমনিও বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানান। পরীমণি ফেসবুক পোস্টে লিখেন, এটা সররান! মনে হয় গায়ে ‘গু’ লাগছে ম্যাডামটি। এ বিষয়ে শ্যামলী সিনেপ্লেক্সের ব্যবস্থাপক আহসান উল্লাহ বলেন, যখন এই কথা বলে আমি সেখানে ছিলাম না।

পরে আমার একজন কর্মকর্তা জানান যে, ‘হাওয়া’ সিনেমার অভিনয়শিল্পী ‘পরান’ আর ‘দিন: দ্যা ডে’ সিনেমার পোস্টার সরিয়ে দেয়ার কথা বলেন। তার কথায় তো আমি অন্য সিনেমার পোস্টার সরাবো না। তার সিনেমা আজ আছে, কাল নেই। সবার সিনেমাই আমার কাছে সমান। এর আগে গত ফেব্রুয়ারির বইমেলাতেও বিতর্কে জড়িয়েছিলেন তুষি। বইয়ের মোড়ক উন্মোচন করতে বইমেলায় গিয়েছিলেন মাস্ক ছাড়া। মহামারি করোনাভাইরাসের ঊর্ধ্বগতির মধ্যে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করেন। তবে সংবাদকর্মীদের ক্যামেরার সামনে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট ও সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি।