আবারও দ্বৈত চরিত্রে অপূর্ব, সঙ্গী নাজিবা

8

অভিনয় নিয়েই ব্যস্ত সময় পার করছেন জিয়াউল ফারুক অপূর্ব। ক্যারিয়ারে একাধিকবার দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। ‘যোদ্ধা’ শিরোনামের একটি একক নাটকে আবারো তাকে দ্বৈত চরিত্রে দেখা যাবে। শিহাব শাহীন ও মেজবাহ উদ্দিন সুমন রচিত নাটকটি পরিচালনা করছেন শিহাব শাহীন। মুক্তিযোদ্ধাদের বীরত্ব, অবদান, আত্মত্যাগ ও করোনাভাইরাস মোকাবেলায় সম্মুখসারীর যোদ্ধাদের আত্মত্যাগ ও বীরত্বের গল্পে নির্মিত হচ্ছে এই বিশেষ নাটক। গত তিন দিন ধরে নগরীর উত্তরা ও তিনশো ফিটে দৃশ্যধারণের কাজ হচ্ছে।

এতে অপূর্বর সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করছেন নাজিবা বাশার। দ্বৈত চরিত্রে অভিনয়ের বিষয়ে জিয়াউল ফারুক অপূর্ব বলেন, ‘এর আগেও দ্বৈত চরিত্রে অভিনয় করেছি। এমনকী ট্রিপল চরিত্রও করেছি। তবে এই নাটকের চরিত্রগুলো একটু অন্যরকম। আমার বিশ্বাস, দর্শকরা এটি পছন্দ করবেন। কারণ শিহাব ভাই অসাধারণভাবে ফুটিয়ে তুলছেন এটি।’ পরিচালক শিহাব শাহীন বলেনÑ‘মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নাটকটি বিশেষ দিবসের জন্য নির্মিত হচ্ছে। মুক্তিযুদ্ধ অবশ্যই আমাদের জন্য গৌরবময়, সেইসঙ্গে এই সময়ে নতুন যে যুদ্ধটা করতে হচ্ছে ফ্রন্টলাইনে থেকে সেসব আত্মত্যাগের গল্প নিয়েই নাটকটির কাহিনি।

এখানে অপূর্বকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। তার সঙ্গে রয়েছেন নাজিবা বাশার।’ অপূর্বর সঙ্গে কাজের অভিজ্ঞতা জানিয়ে নাজিবা বাশার বলেনÑ‘অপূর্বর সঙ্গে জুটি বেঁধে এটাই আমার প্রথম কাজ। শুধু আমার সঙ্গেই নয়, আমার পরিবারের সঙ্গেও অপূর্বর বেশ ভালো সম্পর্ক। আমরা একসঙ্গে অনেক কাজ করেছি। কিন্তু ওর সঙ্গে জুটি বেঁধে এবারই প্রথম। অপূর্বর সঙ্গে কাজ করতে আমি সবসময়ই খুব কমফোর্ট অনুভব করি, এক কথায় কাজ করে অনেক আরাম পাই। সহশিল্পী হিসেবে অপূর্ব যেমন অসাধারণ, মানুষ হিসেবেও দুর্দান্ত।’ সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বর বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা শিহাব শাহীন।