আঞ্চলিক এসএমই পণ্য মেলা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

13

চাঁপাইনবাবগঞ্জে আজ মঙ্গলবার থেকে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আঞ্চলিক এসএমই পণ্য মেলা।
এ উপলক্ষে সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা আরম্ভ হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলার পুরাতন স্টেডিয়ামে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসক এজেডএম নূরুল হক সকলকে নিয়ে মেলা পূর্ববর্তী বিভিন্ন কাজের অগ্রগতি পরিদর্শন করেন।
বর্ণাঢ্য এ শোভাযাত্রায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবেন্দ্রনাথ উরাঁও, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহিদা আখতার, উইমেন এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ওয়েবÑরাজশাহীর প্রেসিডেন্ট আঞ্জুমান আরা পারভীন, এসএমই ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ এসএমই ফাউন্ডেশনের সভানেত্রী আকসানা খাতুন, আজিজা নকশি বুটিক ঘর চাঁপাইনবাবগঞ্জ এসোসিয়েশনের সভানেত্রী আজিজা খাতুন।
জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, শিল্প মন্ত্রণালয়ের অধীনে নির্দিষ্ট বাজেটে চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়াম (পুরাতন স্টেডিয়াম) এ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আগামীকাল (আজ) থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করবেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান।
মেলা প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত চলবে। শুধুমাত্র দেশীয় উৎপাদনকারী অথবা সেবামূলক ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলোই এ মেলায় প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ থাকবে। কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, পাটজাত শিল্প, হস্ত ও কারুশিল্পের সকল পণ্য প্রদর্শন করার সুযোগ থাকবে। এ মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের অংশগ্রহণে চাঁপাইনবাবগঞ্জ জেলার পণ্যের মান সম্পর্কে দেশবাসি জানতে পারবে। ছোট ছোট উদ্যোক্তারা এসব ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রদর্শন করবে এবং তারা যেন বড় উদ্যোক্তা হিসেবে পরিচিতি লাভ করতে পারে সেই সুযোগ সৃষ্টি করা হবে এ মেলার মাধ্যমে।
জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে।