আজ পবিত্র ঈদুল ফিতর, চাঁপাইনবাবগঞ্জে ২৪৯১টি মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের নামাজ

96

নিজস্ব প্রতিবেদক
আজ সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতর। দেশে করোনা পরিস্থিতির কারণে ঈদের নামাজ এবার খোলা ময়দানের পরিবর্তে মসজিদে মসজিদে অনুষ্ঠিত হবে।
সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জেও মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন ধর্মপ্রাণ মুসল্লিরা। জেলার ২ হাজার ৪৯১টি মসজিদে একাধিক জামায়াতের মাধ্যমে তারা আদায় করবেন ঈদুল ফিতরের নামাজ।
এর মধ্যে জেলার সদর উপজেলায় ৭২৩, শিবগঞ্জ উপজেলায় ৭১৪, গোমস্তাপুর উপজেলায় ৪৬৯, নাচোল উপজেলায় ৩৭৬ এবং ভোলাহাট উপজেলায় ২০৯টি মসজিদে ঈদের নামাজ আদায়ের জন্য নির্ধারণ করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আবুল কালাম দৈনিক গৌড় বাংলাকে বলেন, সোমবার কোর্ট জামে মসজিদে ঈদের ৩টি জামায়াত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয়টি সকাল সাড়ে ৮টায় এবং তৃতীয়টি সকাল সাড়ে ৯টায়।
এছাড়া ফকিরপাড়া জামে মসজিদেও ৩টি জামায়াত অনুষ্ঠিত হবে। যথাক্রমে সকাল সাড়ে ৭টা, সকাল সোয়া ৮টা ও সকাল ৯টা। অপরদিকে টাউন জামে মসজিদে প্রথম জামায়াত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয়টি সকাল সাড়ে ৮ টায় এবং তৃতীয়টি হবে সকাল সাড়ে ৯টায়।
উপপরিচালক আরো জানান, এবার করোনা পরিস্থিতি মোকাবেলায় গণজমায়েত এড়াতে ঈদগাহর পরিবর্তে মসজিদে ঈদের নামাজ আদায় করার জন্য ১৩টি নির্দেশনা জারি করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- মসজিদে কার্পেট বিছানো যাবে না, নামাজের পূর্বে জীবাণুনাশক স্প্রে মসজিদগুলো ভালো করে পরিষ্কার করতে হবে, মুুসল্লিরা জায়নামাজ নিয়ে মসজিদে যাবেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ওজুর স্থানে মুসল্লিদের জন্য সাবান বা হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। মুসল্লিদের মাস্ক পরে আসতে হবে, নামাজের জন্য কাতারে দাঁড়ানোর সময় শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। এছাড়া করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ঈদের নামাজ শেষে মহান আল্লাহপাকের দরবারে দোয়া করার জন্য খতিব ও ইমামগণকে অনুরোধ জানানো হয়েছে।