আজকের শিশুরাই আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করবে : অভিভাবক সমাবেশ জেলা প্রশাসক গালিভ খাঁন

16

আজকের শিশুরা দেশের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠে আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। সেভাবেই তাদেরকে গড়ে তোলা হচ্ছে। সোমবার চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট ইংলিশ স্কুল আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন এ কথা বলেন।
জেলা প্রশাসক বলেন- আমরা চেষ্টা করছি, কালেক্টরেট ইংলিশ স্কুলে লেখাপড়া করিয়ে আমাদের সন্তানদের যুগোপোগী করে গড়ে তোলার। তিনি বলেন-মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের ব্যাপারে খুবই আন্তরিক।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন, লেডিস ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসকের সহধর্মিণী মাহফুজা সুলতানা, স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও। অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মিঠুন মৈত্র। অভিভাবকদের মধ্যে মহিপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মতিউর রহমান, ডা. শতাব্দি মন্ডল বক্তৃতা করেন। পরে মধ্যহ্নভোজের আয়োজন করা হয়।
সমাবেশ সঞ্চালনা করেন স্কুলটির গণিত বিভাগের সহকারী শিক্ষক মো. কাজেম আলী ও বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক আবিদা সুলতানা স্বর্ণা।
উল্লেখ্য, ২০২০ সালে তৎকালীন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের নেতৃত্বে কালেক্টরেট ইংলিশ স্কুলটি যাত্রা শুরু করে। পরবর্তী জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ কার্যক্রম চলমান রাখেন এবং বতর্মান জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের নেতৃত্বে একটি মান সম্মত স্কুল হিসেবে গড়ে তোলা হচ্ছে। স্কুলটির প্রধান শিক্ষক নিয়োগের কার্যক্রম চলমান রয়েছে বলে জেলা প্রশাসক তাঁর বক্তব্যে জানান। বর্তমানে স্কুলটিতে ২জন নারী শিক্ষকসহ সহকারী শিক্ষক রয়েছেন ৯জন এবং ছাত্রছাত্রীর সংখ্যা ২০২ জন। নার্সারি থেকে ৫ম শ্রেণী পর্য়ন্ত পাঠদান করা হচ্ছে। করোনর সময়েও অনলাইনে পাঠদান কার্যক্রম চলমান ছিল বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা।