‘অ্যাভাটার’ মুক্তি পাচ্ছে ১৬ ডিসেম্বর, পাওয়া যাচ্ছে টিকিট

3

দীর্ঘ ১৩ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে পর্দায় আসছে জেমস ক্যামেরনের বিশ্বব্যাপী আলোড়ন তোলা সিনেমা ‘অ্যাভাটার’ এর সিক্যুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। ১৬ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে সিনেমাটি। বিশ্বমুক্তির দিনেই বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে দেখা যাবে, এরইমধ্যে অগ্রীম টিকেট বিক্রি শুরু হয়েছে স্টার সিনেপ্লেক্সের সকল শাখা এবং অনলাইনে। ২০০৯ সালে মুক্তির পর হইচই ফেলে দিয়েছিল ওই সময়ে সম্পূর্ণ নতুন প্রযুক্তি ব্যবহার করে নির্মিত ‘অ্যাভাটার’।

সিনেমাটি এ পর্যন্ত বিশ্বজুড়ে ২৮০ কোটি ডলারের বেশি আয় করেছে, যা সর্বকালের সর্বোচ্চ। ওই বছর অস্কারের নয়টি বিভাগে মনোনয়ন পেয়ে তিনটি পুরস্কার জিতে নেয় সিনেমাটি। প্রথম সিনেমার তারকা ওর্থিংটন, জো সালডানা ও সিগোরনি ওয়েভার নতুন পর্বেও থাকছেন। নতুন যুক্ত হচ্ছেন মিশেল ইয়েও, এডি ফ্যালকো, উনা চ্যাপলিন এবং ক্যামেরনের আরেক বিখ্যাত সিনেমা ‘টাইটানিক’ এর নায়িকা কেট উইন্সলেট। টুয়েন্টিথ সেঞ্চুরি স্টুডিওর ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন জেমস ক্যামেরন এবং জন ল্যান্ডাও।

এই পর্বে খুবই উচ্চ পর্যায়ের ভিজুয়াল এফেক্ট থাকবে বলে জানা গেছে। জেমস ক্যামেরন বলেছেন, ‘আমি চেয়েছিলাম প্যান্ডোরাতে আমাদের প্রত্যাবর্তন সত্যিই বিশেষ কিছু হোক। প্রতিটি শট সবচেয়ে বড় স্ক্রিন, সর্বোচ্চ রেজুলেশন এবং থ্রি-ডি উপভোগের কথা মাথায় রেখে করা হয়েছে।’ ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালামসহ বেশ কিছু ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। মুক্তির আগেই যে পরিমান সাড়া ফেলেছে সিনেমাটি তাতে আগের সব রেকর্ড ভেঙে এক নতুন ইতিহাস তৈরি হতে যাচ্ছে বলে মনে করছেন চলচ্চিত্র বিশেষজ্ঞরা।