অস্ত্র ও বিস্ফোরক মামলায় যুবকের ১৭ বছর কারাদণ্ড

78

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলায় এক যুবককে ১৭ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। সেই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাস কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। এর মধ্যে অস্ত্র আইনে তাকে ১০ বছর এবং বিস্ফোরক আইনে ৭ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন ট্রাইব্যুনাল।
মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক রবিউল ইসলাম আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডিত যুবক জেলার শিবগঞ্জ উপজেলার কমলাকান্তপুর গ্রামের সুলতান মন্ডলের ছেলে তৌফিকুল ইসলাম (৩০)।
অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা বলেন, ২০১৪ সালের ২৯ মার্চ শিবগঞ্জের নয়ালাভাঙ্গা ইউনিয়নের সরকারের মোড় এলাকার একটি ঘর থেকে একটি ওয়ানশুটার গান ও তিন কেজি নয়শত পঞ্চাশ গ্রাম গান পাওডারসহ র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হয় তৌফিকুল ইসলাম। এ ঘটনায় ওইদিনই শিবগঞ্জ থানায় তাকে আসামি করে মামলা করেন র‌্যাব ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুল বাছেদ। মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক আতিকুর রেজা সরকার ২০১৪ সালের ২৭ এপ্রিল তৌফিকুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য প্রমাণাদি শেষে তৌফিকুল ইসলামকে দোষী সাবস্ত করে ট্রাইব্যুনাল এ দণ্ড প্রদান করেন।