অস্কারের তালিকায় এনটিআর

5

আসন্ন অস্কারে সেরা অভিনেতা বিভাগে শীর্ষস্থানীয়দের একজন হিসেবে থাকতে পারেন দক্ষিণের জনপ্রিয় অভিনেতা জুনিয়র এনটিআর! সম্প্রতি একটি বিশিষ্ট মার্কিন ম্যাগাজিনের প্রকাশ করা একটি সম্ভাব্য তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে জুনিয়র এনটিআরের নাম। এই বছরের একাডেমি অ্যাওয়ার্ডের জন্য আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণা করা হবে আগামী মঙ্গলবার। সাম্প্রতিক হলিউড পুরষ্কারগুলোর সেরার তালিকায় জায়গা করে নিয়েছে এস এস রাজামৌলির ‘আরআরআর’।

সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগে অন্যান্য পুরষ্কারের জন্য মনোনীত হওয়ার পাশাপাশি সেরা মৌলিক গানের বিভাগে ‘নাটু নাটু’ গানটি গোল্ডেন গ্লোব এবং ক্রিটিকস চয়েজ পুরস্কার জিতেছে। এ ছাড়া ২৪ শে জানুয়ারী ঘোষণা করা ৯৫তম একাডেমি পুরষ্কারের মনোনয়নের আগে ‘আরআরআর’ সেরা মৌলিক গান সহ বেশ কয়েকটি বিভাগে বিবেচিত হওয়ার অপেক্ষায় রয়েছে। এরইমধ্যে বিশিষ্ট আমেরিকান ম্যাগাজিন ‘ইউএসএ টুডে’ সেরা অভিনেতা বিভাগে অভিনেতা জুনিয়র এনটিআরকে অন্যতম একজন হিসেবে মনোনীত করেছে। এস এস রাজামৌলির ‘আরআরআর’ চলচ্চিত্রে একজন স্বাধীনতা সংগ্রামী কোমারাম ভীম চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর।

চরিত্রটি পশ্চিমা দর্শকদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। এখন ম্যাগাজিনটি ভবিষ্যদ্বাণী করেছে যে চলচ্চিত্রে জুনিয়র এনটিআরের অভিনয় অবশ্যই অস্কারের জুরি বোর্ড আমলে নিবেন এবং এটি সম্ভবত তাকে সেরা অভিনেতা বিভাগে মনোনয়ন দিতে পারে। ম্যাগাজিনটির মতে, বছরের সেরা ১০টি পারফরম্যান্স রয়েছে যেগুলো অস্কারের সংক্ষিপ্ত মনোনয়নে জায়গা পেতে পারে। তালিকার শীর্ষে জুনিয়র এনটিআরকে স্থান দিয়েছে ম্যাগাজিনটি। তালিকায় আরো রয়েছে টম ক্রুজ, পল ড্যানো, মিয়া গথ, পল মেসক্যালের মতো অভিনেতাদের নামও রয়েছে। এর আগেও গণমাধ্যম ভ্যারাইটি তাদের নিবন্ধনে জুনিয়র এনটিআরকে ২০২৩ সালের একাডেমি পুরস্কারের তালিকায় থাকার বিষয়টি সম্পর্কে ভবিষ্যদ্বাণী করে। সূত্র : হিন্দুস্তান টাইমস