অরুণা বিশ্বাসের ‘অসম্ভব’ মুক্তিতে বাধা নেই

3

চলচ্চিত্র কিংবা নাটক- দুই মাধ্যমেই নিয়মিত অভিনয় করছেন অরুণা বিশ্বাস। এবার নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করতে করতে যাচ্ছেন এই অভিনেত্রী। তার পরিচালিত প্রথম সিনেমা ‘অসম্ভব’ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।
আগামী বছর সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেছেন অরুণা বিশ্বাস। তা জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘‘অসম্ভব’ সিনেমা গত শনিবার সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। সবকিছু ঠিক থাকলে নতুন বছরের শুরুতে বিশেষ কোনো সময়ে এটি মুক্তি দেওয়ার ইচ্ছে রয়েছে।’’ সিনেমাটি দেখে সেন্সর বোর্ডের সদস্যরা প্রশংসা করেছেন। তা উল্লেখ করে পরিচালক অরুণা বিশ্বাস বলেন, ‘ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই তথ্য মন্ত্রণালয়কে। কারণ এই মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা আমার উপর আস্থা রেখে সিনেমাটি নির্মাণের জন্য সরকারি অনুদান দিয়েছেন।

অনেক কষ্টের পর নির্মাণ কাজ শেষে যখন সেন্সর বোর্ডের সবাই খুব প্রশংসা করেন, তখন মনে হয় সত্যি সত্যি জীবনের একটি ধাপ অতিক্রম করতে পেরেছি।’ ‘এখন একটাই চাওয়া- দর্শকরা যেন হলে গিয়ে সিনেমাটি দেখেন। তাহলেই সব কষ্ট স্বার্থক হবে। আমি ‘অসম্ভব’ সিনেমার সকল শিল্পী-কলাকুশলীর কাছে ভীষণভাবে কৃতজ্ঞ। তারা তাদের সেরা কাজটি উপহার দিয়েছেন।’’ বলেন অরুণা বিশ্বাস। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আবুল হায়াত, অরুণা বিশ্বাস, জোৎস্না বিশ্বাস, খলিলুর রহমান কাদেরী, শতাব্দী ওয়াদুদ, শাহেদ শরীফ খান, সোহানা সাবা, স্বাগতা, নূর প্রমুখ।