অবসরের ঘোষণা দিলেন আরেক ভারতীয় নারী ক্রিকেটার

6

ভারতীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিতালি রাজ এই কদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। এবার খেলা ছাড়ার ঘোষণা দিলেন ভারতীয় নারী ক্রিকেট দলের আরও এক তারকা। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন রুমেলি ধর। ৩৮ বছর বয়সী রুমেলি ভারতের হয়ে চারটি টেস্ট, ৭৮টি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০০৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর আন্তর্জাতিক অভিষেক হয়। মাঝখানে বাদ পড়লেও ২০১৮ সালে জাতীয় দলে ফিরেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ঝুলন গোস্বামীর জায়গায় সুযোগ পান।

২০০৫ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। সেবার অলরাউন্ডার হিসেবে দলের সাফল্যে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। সব ধরণের ক্রিকেট ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন রুমেলি। সেখানে তিনি লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের শ্যামনগর থেকে শুরু হয় আমার ২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ার। অবশেষে আমি সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিচ্ছি। ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্য গৌরবের।

অনেক ধাক্কা আমার ক্যারিয়ারকে জর্জরিত করেছিল, কিন্তু আমি সবসময় দৃঢ়ভাব ফিরে এসেছি। আজ আমি খেলাটিকে বিদায় জানাচ্ছি, আমি সবসময় ভালোবাসি। ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ দেওয়ার জন্য আমার পরিবার, বিসিসিআই, আমার বন্ধুদের, আমি যে দলগুলোর প্রতিনিধিত্ব করেছি (বেঙ্গল, রেলওয়ে, এয়ার ইন্ডিয়া, দিল্লি, রাজস্থান এবং আসাম) তাদের ধন্যবাদ জানাই। তারা আমাকে সাহায্য করেছে ভারতীয় দলের হয়ে খেলতে। এই দীর্ঘ ক্যারিয়ারের প্রতিটি ম্যাচ আমাকে শিখিয়েছে যা আমার দ্বিতীয় ইনিংসে সাহায্য করবে।’