অবশেষে আসছে ধ্রুব গুহ’র নতুন গান

8

বলা যায় তার গান দিয়েই চিত্রনায়ক সিয়ামকে এদেশের মানুষ চিনেছিল। ‘শুধু তোমার জন্য’ গানের ভিডিও ও সুর যেভাবে ছড়ায় তাতে করে না চেনার উপায় কী? ক্যারিয়ারের শুরুতেই ‘শুধু তোমার জন্য’ ছাড়াও ‘যে পাখি ঘর বোঝেনা’ ‘আদরে রাখিও বন্ধু’র মত শ্রুতিমধুর গান দিয়ে শ্রোতাদের মনে শক্ত অবস্থান তৈরি করে নেন ধ্রুব গুহ। এরপর ‘একলা পাখি’, ‘তোমার ইচ্ছে হলে’ এবং ‘তোমার উঁকিঝুঁকি’ গানে সেই ধারাবাহিক কণ্ঠের জাদু আর গানের গল্পের সাথে মিল রেখে ভিডিও নির্মাণের মাধ্যমে শ্রোতা-দর্শকদের মনের ঘরে বিচরণ করেই চলছেন এই কণ্ঠশিল্পী। তবে অনেকদিন ধরেই ভক্ত-শ্রোতাদের একটি প্রশ্নের সম্মুখীন হচ্ছেন তিনি।

প্রশ্নটি হলো ‘আপনার নতুন গান কবে পাবো?’। ভক্ত-শ্রোতাদের সেই অপেক্ষার প্রহর এবারে শেষ হচ্ছে। ভালোবাসা দিবস উপলক্ষে আসছে কন্ঠশিল্পী ধ্রুব গুহ’র নতুন গান ভিডিও। গানের শিরোনাম ‘দাগা’। গানটি লিখেছেন ও সুর করেছেন প্রিন্স রুবেল। সঙ্গীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। এরইমধ্যে বিভিন্ন মনোরম লোকেশনে গানটির মিউজিক ভিডিওর শুটিং করা হয়েছে। সিনেআর্ট প্রডাকশনের ব্যানারে গল্পনির্ভর এই ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। গল্প লিখেছেন মৌমিতা বিশ্বাস। ভিডিওতে অভিনয় করেছেন আকাশ ও রিয়া আর বিশেষ চরিত্রে আছেন তামুর। আছে ধ্রুব গুহ’র উপস্থিতিও।

ভালোবাসা দিবসের আগেই ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানটি। দীর্ঘ বিরতির পর নতুন গান প্রকাশ প্রসঙ্গে ধ্রুব গুহ বলেন, আরও আগেই আমার নতুন গান ‘দাগা’ প্রকাশ পাওয়ার কথা ছিলো কিন্তু পেছনের দুই বছর আমরা একটা দূর্বিষহ সময়ের মধ্য দিয়ে পার করেছি। সত্যি বলতে সবারই চোখে মুখে ছিলো উৎকন্ঠা, উদ্বেগ। মরণঘাতী করোনা ভাইরাস আমাদের থমকে দিয়েছিল। তাই একটা দীর্ঘ বিরতি নিতে হয়েছে। তাছাড়া শ্রোতাদের নিয়ে একটু ভাবনা চিন্তা তো ছিলোই।

শ্রোতাদের কথা চিন্তা করেই একটা শ্রুতিমধুর গান উপহার দিচ্ছি। সহজ কথায় সহজ সুরের একটি গান ‘দাগা’। আমার আগের গানগুলো যেভাবে শ্রোতারা আপন করে নিয়েছেন, এখনো নিচ্ছেন। আমি আশা করছি আমার এই নতুন গানটিও তারা সেভাবেই আপন করে নেবেন। ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, গানটি ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলের পাশাপাশি শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপে।