অপেক্ষায় নাদিয়া…

10

সালহা খানম নাদিয়া। নজরে পড়ার মতো প্রচারণা ছাড়াই শুধু অভিনয়গুণে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দর্শকমনে। হালকা-সরল গল্পে যেমন সাবলীল তিনি, আবার জটিল-নীরিক্ষাধর্মী কাজেও দেখিয়েছেন নৈপুণ্য। নাটকের পাশাপাশি ওয়েব ফিল্মেও অভিনয় করেছেন তিনি। প্রশংসা এসেছে সেখান থেকেও। তবে সাম্প্রতিক সময়ে খানিকটা ধীরলয়ে চলছেন এই অভিনেত্রী।

প্রথমত অসুস্থতা, বাকিটা অপেক্ষা! সাম্প্রতিক ব্যস্ততার খবর জানতে চাইলে নাদিয়া দিলেন মনখারাপের তথ্য। জানান, তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ। বললেন, ‘গ্যাস্ট্রোলিভারের সমস্যায় ভুগছি। এ কারণে গ্যাপ দিয়ে দিয়ে কাজ করতে হচ্ছে। সময়মতো খাবার খেতে হয়, এজন্য বাসা থেকে শুটিং স্পটে খাবার নিয়ে যেতে হচ্ছে। চিকিৎসকের পরামর্শ মেনে বিশ্রামের দিকটাও খেয়াল রাখা লাগছে।’ আর অপেক্ষার বিষয়টা অনেকটাই মধুর। অনেকেই জানেন, টলিউডে আত্মপ্রকাশ হতে যাচ্ছে এই ঢাকাই টিভি নায়িকার। ছবিটির নাম ‘সুনেত্রা সুন্দরম’। পরিচালনায় শিব রাম শর্মা।

ছবিটির এখন কী অবস্থা? জবাবেঅভিনেত্রী জানালেন, ‘সিনেমাটির কলকাতা অংশের শুটিং শেষ হয়ে গেছে। বাকি শুটিং হবে বাংলাদেশে। এজন্য সরকারের অনুমতি নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। অনুমতি পেলেই কলকাতার টিম এখানে আসবে। আপাতত সেই অপেক্ষায় আছি।’ ইতোপূর্বে সিনেমাটির সূত্রে কলকাতা সফর করেছেন নাদিয়া। সে বিষয়ে তার ভাষ্য, ‘তখন কেবল স্ক্রিন টেস্টের জন্য গিয়েছিলাম। আমার শুটিং দেশেই হবে।’ নাদিয়া জানান, দেশেও দুটি সিনেমার ব্যাপারে কথা চলছে। তবে এখনও কিছু চূড়ান্ত হয়নি। তাই বিস্তারিত বলা বারণ। বর্তমানে নাদিয়াকে দেখা যাচ্ছে, আরটিভির ধারাবাহিক নাটক ‘গোলমাল’ ও ‘চিটাগাং জেন্টলম্যান’ এবং এনটিভির ধারাবাহিক ‘প্রেম করা নিষেধ’-এ। পাশাপাশি একক নাটকেও ধীরলয়ে সময় দিচ্ছেন এ অভিনেত্রী।