অন্যরকম প্রাপ্তি মিম চৌধুরীর

100

05-২০১৩ সালে বাংলাভিশনে ‘ম্যাঙ্গোলী নাচো বাংলাদেশ নাচো’র প্রথম রানারআপ হন মিম চৌধুরী। তখন তার বিচারক হিসেবে ছিলেন চিত্রনায়ক ফেরদৌস ও নৃত্যশিল্পী মুনমুন আহমেদ। আর নাচের সঙ্গে জড়িত থাকার কারণে মিমকে আগে থেকেই চেনেন অভিনেত্রী ও পরিচালক মেহের আফরোজ শাওন। এ তিনজনের সঙ্গে এখন প্রায়ই কাজ হচ্ছে মিমের। চ্যানেল আইয়ের নাচবিষয়ক রিয়েলিটি শো ‘সেরা নাচিয়ে’ অনুষ্ঠানের সিজন তিনের বিচারক তারা। আর এ অনুষ্ঠান উপস্থাপনা করছেন মিম।
এ প্রসঙ্গে তিনি বলেন, এটা সত্যিই আমার জন্য অন্যরকম প্রাপ্তি। ফেরদৌস ভাই, মুনমুন আন্টি এবং শাওন আপুর সামনে আমি উপস্থাপনা করতে পেরে দারুণ খুশি। তারা আমাকে খুব ভালোবাসেন। আমাকে পরিবারের একজন সদস্য মনে করেন তারা। ১৩ই মে এ অনুষ্ঠানের গ্র্যান্ড ফাইনাল হবে।
এদিকে এ কাজের বাইরে মাহফুজ আহমেদের সহযোগিতায় অভিনয়ে মিমের অভিষেক ঘটে। মাহফুজের পরিচালনায় ‘সরীসৃপ’ নামের একটি টেলিছবিতে অভিনয় করেন তিনি। টেলিছবিটিতে মিম ‘রাহা’ চরিত্রে মাহফুজ আহমেদের বিপরীতে অভিনয় করে জনপ্রিয়তা পান। এছাড়া শামীম শাহেদ পরিচালিত ‘জোছনার আলোয় চাঁদ’, মাহফুজ আহমেদের ‘কেবলই রাত হয়ে যায়’ ও ‘উড়াল পঙ্খি’ এবং এস এন হুমায়ুন কবিরের ‘তিমিরে ফোটায় ফুল’ টেলিছবিতে অভিনয় করেন। বর্তমানে মিম অনিমেষ আইচের পরিচালনায় ‘বুবনের সাত সতেরো’ এবং সকাল আহমেদের নির্দেশনায় ‘দ্বিতীয় কুসুম’ নামে দুটি ধারাবাহিকে কাজ করছেন। এর মাঝে সাফিউদ্দিন সাফির পরিচালনায় ‘রেড’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। বর্তমানে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন এ তারকা। পড়াশোনার পাশাপাশি সামনে অভিনয় ও উপস্থাপনা করে যেতে চান তিনি।