অন্ধ্রপ্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ৯

2

ভারতের দক্ষিণণাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। গত রোববার রাজ্যটির অনন্তপুর জেলায় ট্রাকের সঙ্গে একটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে প্রাণহানির এই ঘটনা ঘটে। দুর্ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুর-বেল্লারি মহাসড়কের বিদপনকল ব্লকের কাতলাপল্লি নামক গ্রামে। সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। প্রতিবেদনে বলা হয়েছে, রোববার একটি বিয়ের অনুষ্ঠান শেষে গাড়িতে করে বাড়ি ফিরছিলেন ৯ জন। একপর্যায়ে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় গাড়িটির। এতে ওই ৯ জন ঘটনাস্থলেই নিহত হন।

নিহতদের মধ্যে ৬ জন নারী এবং ২ জন শিশু। এ ছাড়া নিহতদের মধ্যে নববধূর বাবাও রয়েছেন বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। উরাভাকোন্ডা পুলিশ জানিয়েছে, নববধূর নিহত বাবার নাম কোরা ভেঙ্কটপ্পা নাইড়ু। তিনি স্থানীয় নিম্বাগাল্লু গ্রামের বাসিন্দা ও রাজ্য বিজেপির কিষাণ মোর্চার নেতা। দুর্ঘটনায় মৃত বাকি আটজনের সবার পরিচয় শনাক্ত হয়েছে।

তারা হলেন- বোম্মানকাল গ্রামের অশোক, রাধাম্মা ও সরস্বতী; পিল্লালপল্লি গ্রামের শিবাম্মা; রায়ালদোদ্দি গ্রামের সুভদ্রম্মা, স্বাতী এবং লাত্থাভারম গ্রামের বাসিন্দা জাহ্নবী। বাকি একজন শিশুর নাম যশবন্ত। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাকবলিত ট্রাকটি প্রবল গতিতে চলছিল। একপর্যায়ে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা গাড়িকে ধাক্কা দেয়। গাড়িটি দুমড়েমুচড়ে যায় এবং গাড়ি থেকে নিহতদের মৃতদেহ সরাতে পুলিশকে বেশ বেগ পেতে হয়। এদিকে অভিযুক্ত ট্রাকচালক দুর্ঘটনার পরই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ। পরে মৃতদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উরাভাকোন্ডার সরকারি হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের ও তদন্ত শুরু হয়েছে।