দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অনিরুদ্ধর নতুন সিনেমায় জয়া

‘এ ধরনের চরিত্র আমি আগে করিনি। এ ছাড়া এই গল্পটা আগে কখনও বলা হয়নি। তাই এটা পর্দায় বলা খুব জরুরি ছিল। টোনিদা (অনিরুদ্ধ) সংবেদনশীলভাবে গল্প বলেন, যেটা আমার খুব ভালো লাগে।’-কলকাতার নতুন সিনেমা প্রসঙ্গে কথাগুলো বলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি ‘ডিয়ার মা’ শিরোনামের একটি সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। সিনেমাটি নির্মাণ করছেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী। যিনি বলিউডে ‘পিকু’, ‘লস্ট’, ‘কড়ক সিং’-এর মতো ছবি বানিয়ে মুগ্ধ করেছেন দর্শক-সমালোচকদের। জানা গেছে, সিনেমাটির নাম ভূমিকায় পাওয়া যাবে জয়া আহসানকে। অর্থাৎ ‘মা’ হয়ে সামনে আসছেন তিনি। যেটা তার জন্যও নতুন ও ব্যতিক্রম অভিজ্ঞতা হতে যাচ্ছে।

অন্যদিকে, প্রায় ১০ বছর পর বাংলায় ছবি বানাচ্ছেন অনিরুদ্ধ। সর্বশেষ দেবকে নিয়ে ‘বুনোহাঁস’ নির্মাণ করেছিলেন তিনি। লম্বা বিরতির পর টলিউডে ফেরা প্রসঙ্গে এই নির্মাতা বলেন, ‘কিছু কিছু গল্প থাকে যেগুলো নিজের ভাষায় বলতে ইচ্ছে করে। ডিয়ার মা তেমনই একটা কাহিনি। হিন্দিতে ছবি করলেও বাংলা সব সময়েই মনের কাছাকাছি ছিল। আমি আগামী দিনেও হিন্দি, বাংলা দুই ভাষাতেই কাজ করবো।’ নির্মাতা জানান, রক্তের সম্পর্কের চেয়েও ভালোবাসার সম্পর্ক যে অধিক জোরালো হয়, তা ফুটে উঠবে সিনেমাটিতে।

এই সিনেমাতে জয়া আহসানের সঙ্গে থাকছেন কলকাতার চন্দন রায় স্যান্যাল। এছাড়াও অভিনয় করছেন বর্ষীয়ান অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়, শাশ্বত চ্যাটার্জি প্রমুখ। মে মাসের তৃতীয় সপ্তাহ থেকেই শুরু হচ্ছে ‘ডিয়ার মা’র শুটিং। এই মুহূর্তে কলকাতায় চলছে ওয়ার্কশপ। উল্লেখ্য, অনিরুদ্ধ রায় চৌধুরীর মুক্তিপ্রাপ্ত শেষ নির্মাণ ‘কড়ক সিং’ সিনেমায়ও অভিনয় করেছেন জয়া আহসান। যেটার মাধ্যমে হিন্দি তথা বলিউডে অভিষেক হয়েছে বাংলাদেশি এই অভিনেত্রীর। সিনেমাটিতে মুম্বাইয়ের দাপুটে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর বিপরীতে দেখা গেছে তাকে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *