“অনলাইন নীতিমালা চাপিয়ে দেওয়া হবে না : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা

203

প্“অনলাইন নীতিমালা চাপিয়ে দেওয়া হবে না : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টারধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, অনলাইন নীতিমালা চাপিয়ে দেওয়া হবে না।  উপর থেকে চাপিয়ে দেয়া কোন নীতিমালা আসবে না। সবার সাথে আলোচনা করেই অনলাইন নীতিমালা চুড়ান্ত করা হবে। তবে তথ্য সমৃদ্ধ অনলাইন ও স্বাধীনতার অপব্যবহার রোধ করার জন্য আইনের প্রয়োজন রয়েছে। সেই কারণেই ৫৭ ধারা করা হয়েছে। কিন্তু সেই আইনের যাতে অপব্যবহার না হয় সেটি দেখা হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৩০ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, যাঁরা বিজয় এনে দিয়েছে আমাদের অবস্থান থাকবে তাদের পক্ষে। যারা স্বাধীনতার বিরোধী ছিল আমাদের অবস্থান তাদের বিরুদ্ধে। বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) আয়োজিত “ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন নিউজ পোর্টালের ভূমিকা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঢাকার নয়াপল্টনস্থ এফবিএবি মিলনায়তনে আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন এবং শুভেচ্ছা বক্তব্য দেন, বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ড. জানে আলম রাবিদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত রয়েছেন বনপার সাধারণ সম্পাদক ও কক্সবাজার নিউজ ডটকম সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আকতার চৌধুরী। সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন,  দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নিউজ পোর্টাল সম্পাদক ও প্রকাশকগণ।
অনুষ্ঠানের শুরুতে সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীকে রাজশাহী বিভাগের সকল অনলাইন পত্রিকার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান ভোরের বার্তা ডট কম অনলাইন পত্রিকার প্রকাশক ও বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন (বসকো) রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক মো. নুরে ইসলাম মিলন ও রাজশাহী  নিউজ ২৪ পত্রিকার  সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো. রায়হানুল ইসলাম।