অনন্য ইমনের নাটকে আলভী-শেহতাজ

5

তরুণ পরিচালক অনন্য ইমন নির্মাণ করছেন নতুন রোম্যান্টিক নাটক ‘মাই ট্রু লাভ’। সাম্প্রতি রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির শ্যুটিং শেষ হয়েছে। নাটকটিতে ফারিয়া ও ইভান চরিত্রে অভিনয় করেছেন সময়ের টিভি অভিনয় শিল্পী জাহের আলভী ও শেহতাজ। ‘মাই ট্রু লাভ’ নাটকে দেখা যাবে ইভান ও ফারিয়া দুজন খুব ভালো বন্ধু। পড়াশুনা শেষ করে দুজনই চাকরীর জন্য চেষ্টা করছে। এরা দুজন বন্ধু হলেও দুজন দুই চরিত্রের অধিকারী। একজন তথাকথিত ওভার র্স্মাট, অন্যজন একটু সহজ সরল।

এই নিয়ে দুজনের মাঝে সারাক্ষণ খুনসুটি চলে। ওভার স্মার্টনেস কোনো সময় সাফল্য বয়ে আনতে পারে না। এই কথাটি ইভান নানাভাবে ফারিয়াকে বোঝাতে চেষ্টা করেও ব্যর্থ হয়। একটা সময় ফারিয়ার প্রেমের প্রস্তাবে রাজি হয় ইভান। তখনি ইভানের সাথে শুরু হয় ফারিয়ার নতুন গেম। ইভানের সাথে ফারিয়ার গেম দেখতে চোখ রাখতে হবে মাছরাঙ্গা টেলিভিশনে। তথাকথিত ওভারস্মার্টনেস অনেক সময় বিড়ম্বনার কারণ হয়ে দাড়ায়। প্রতিপাদ্য এই বিষয় টি এই নাটকের মূল ম্যাসেজ।

নাটকটি সম্পর্কে পরিচালক অনন্য ইমন বলেন, ‘ভালোবাসার নাটকের আলোচিত ধারায় ‘মাই ট্রু লাভ’ ব্যতিক্রম। কেননা নাটকটিতে ভালোবাসার চিরন্তন কমিটমেন্টের মেসেজ আর সম্পর্কের টানাপোড়েন বিনোদনের মোড়কে দর্শকের মনে পৌঁছে দেবার চেষ্টা করেছি।’ লক্ষীপুর সদর, উপজেলা নির্বাহী অফিসার ইমজির মল্লিকের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য ও সংলাপ করেছেন সেজান নূর।